লামা উন্নয়ন ও জেলা বাস্তবায়ন কমিটি পূনঃ গঠন

Tuesday, January 2nd, 2018

Picture10-1436281437জাহিদ হাসান, (লামা)বান্দরবানঃ
বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম জেলার সাবেক লামা মহকুমাকে প্রশাসনিক জেলায় উন্নীত ও ১৯ দফা দাবী বাস্তবায়ন করার জন্য লামা উন্নয়ন ও জেলা বাস্তবায়ন কমিটি পূন:গঠিত হয়েছে।

২ জানুয়ারি লামা প্রেসক্লাবের মিডিয়া সেন্টারে এক সভায় উক্ত কমিটি পূন:গঠিত হয়।

সভায় মানবাধিকার কর্মি রুহুল আমিনকে সভাপতি ও সাংবাদিক মো:কামরুজ্জামানকে মহাসচিব করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়।

কমিটির সহ-সভাপতিগণ হচ্ছেন, এডভোকেট, মৃদুল কান্তি বড়ুয়া, ড. অজয় কুমার দত্ত, এ্যাডভোকেট মামুন মিয়া, বীর মুক্তিযোদ্ধা আবদুল আজিজ, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক প্রিয়দর্শী বড়ুয়া, ডা: সিরাজুল ইসলাম, মো: তাজুল ইসলাম, এডভোকেট মো: এমদাদ উল্লাহ, অধ্যাপক আরিফ চৌধুরী, অধ্যাপক মহিব উল্লাহ, এ্যাডভোকেট মতিউর রহমান, মো: অলিউল্লাহ, বিজয় আইচ।

যুগ্ন মহাসচিব হচ্ছেন; মো: ইউছুপ মজুমদার, মো: রফিকুল ইসলাম, মো: জাপান বড়ুয়া, থুইনিমং মার্মা।

সাংগঠনিক সম্পাদক হচ্ছেন; মো: ফরিদ উদ্দিন, আনোয়ার হোসেন সোহেল, মো: শাহিন আলম। আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সাদেকুল মাওলা ধ্রুব (ইরাক), অর্থ সম্পাদক-মো: শাহিন, তথ্য ও প্রচার সম্পাদক- সাইফুল ইসলাম সোহেল, সমাজ সেবা সম্পাদক মো: শাহজাহান, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা আরজু, দপ্তর সম্পাদক, এম বশিরুল আলম, আপ্যায়ন সম্পাদক-মো: হারুন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্পাদক বাবু মং মার্মা।

কমিটির প্রধান পৃষ্টপোষক ও উপদেষ্টা হিসেবে রয়েছেন, আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল, সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ ও সাবেক উপজেলা চেয়ারম্যান লামা, থোয়াইনু অং চৌধুরী, সাধারণ সম্পাদক বিএনপি ও উপজেলা চেয়ারম্যান লামা, জহিরুল ইসলাম, মেয়র লামা পৌরসভা, মোস্তফা জামাল সদস্য জেলা পরিষদ, ফাতেমা পারুল, সদস্য জেলা পরিষদ, আবু তাহের, ভাইস চেয়ারম্যান লামা উপজেলা, শরাবান তহুরা, ভাইস চেয়ারম্যান লামা ও লামা-আলীকদম- নাইক্ষ্যংছড়ি উপজেলার সকল ইউপি চেয়ারম্যান, হেডম্যান, সভাপতি লামা আইনজীবি সমিতি, সভাপতি/সাধারণ সম্পাদক আওয়ামীলীগ ও বিএনপি।

উক্ত কমিটি নিম্মোক্ত ১৯ দফা দাবী নিয়ে কাজ করবেন বলে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ঘোষণা দেন। দফা সমুহ হচ্ছে: ০১। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম জেলার সাবেক লামা মহকুমাকে প্রশাসনিক জেলা ঘোষণা ও বাস্তবায়নসহ ২। মাতামুহুরী নদীর গতি পরিবর্তন ও লামা শহর রক্ষা বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ। ৩। লামা মাতামুহুরী কলেজে অনার্স মাষ্টার্স কোর্স চালুসহ বিশ্ববিদ্যালয় কলেজে উন্নীত করণ। ৪। লামায় একটি আবাসিক মহিলা কলেজ প্রতিষ্ঠা ও চালু করণ। ৫। সাবেক লামা মহকুমা সদরে সিনিয়র সহকারী জজ কোর্ট প্রতিষ্ঠা ও চালু করণ। ৬। লামায় একটি কারাগার নির্মাণ করণ ৭। লামা সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সংকট নিরষণ করণ ৮। লামা সরকারি হাসাপাতাল ৫০ শয্যা চাল করণ ও ১০০ শয্যা উন্নীত করণসহ ডাক্তার, জনবল সংকট নিরসন করা। ৯। লামাকে জেলায় উন্নীত করে নাইক্ষ্যংছড়ির বাইশারী ও লামার গজালিয়াকে উপজেলায় উন্নীত করণ ১০। লামাকে জেলায় উন্নীত করে সার্বিক আইন-শৃঙ্খলা ও জান-মালের নিরাপত্তার স্বার্থে লামা উপজেলার আজিজনগর, বনপুর, সরই, আলীকদমের কুরুকপাতাঝিরি এলাকায় একটি করে পুলিশ তদন্ত কেন্দ্র/থানা প্রতিষ্ঠাসহ লুলাইং, কালো বড়পাড়া, পোপা, সাপেরগাড়া এলাকায় নিরাপত্তা বাহিনী; বিজিবি, আরর্মস পুলিশ ও আনসার ক্যাম্প স্থাপন করণ। ১১। লামা উপজেলা পরিষদ ভবন, আবাসিক সরকারি কোয়াটার নির্মাণ করণ ১২। লামা আদালত ভবন নির্মাণ করণ ১৩। লামার মিরিঞ্জা পর্যটন কেন্দ্রে’র উন্নয়নসহ ট্যুরিজম পুলিশের ক্যাম্প স্থাপন করণ ১৪। লামা উপজেলার কুমারী ও সরই এলাকায় প্রাকৃতিক রাবার শিল্প এলাকা প্রতিষ্ঠা করে এতদসংক্রান্ত অর্থনৈতিক জোন সৃষ্টি করণ ১৫। লামা উপজেলায় উৎপাদিত কৃষিপণ্য সংরক্ষণের জন্য একটি হিমাগার স্থাপন করা ১৬। সাবেক লামা মহকুমায় প্রাপ্ত প্রাকৃতিক খনিজ সম্পদ আহরণ ও উত্তোলন করে দেশের চাহিদা পূরণ ও বৈদেশিক মুদ্রা আয় করণ ১৭। সাবেক লামা মহকুমার, বন, নদী-খাল, ঝিরি-প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণ ও উন্নয়নে সরকারের পদক্ষেপ গ্রহন ১৮। লামা সদরে একটি কারিগরী স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠাসহ উপজাতীয় আবাসিক হোষ্টেল চালু ও শিক্ষক প্রশিক্ষণ ইনিষ্টিটিউট স্থাপন ১৯। সাবেক লামা মহকুমাকে দূর্নীতিমুক্ত করণের মাধ্যমে সরকারি উন্নয়ন কার্যক্রমের সু-ফল জনগোষ্ঠির মাঝে পৌঁছে দেয়া।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বৃহত্তর পার্বত্য চট্টগ্রামের সাবেক লামা মহকুমাকে প্রশাসনিক জেলায় রুপান্তরের জন্য জাতি, ধর্ম, বর্ণ, গোত্র, দল, মত নির্বিশেষে সকল মহলের সম্মিলিত প্রচেষ্টায় জেলায় উন্নীত করণের লক্ষ্যে ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখার; বাস্তবায়নে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপির আশু হস্তক্ষেপ কামনা করেছেন নেতৃবৃন্দরা।

সাম্প্রতিক

রেকর্ড ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ

Saturday, January 20th, 2018

ঈদগাঁও বাজারের নির্বাচনের তফশীল শীঘ্রই

Saturday, January 20th, 2018

গোলাপগঞ্জের লক্ষ্মীপাশা থেকে পরিত্যক্ত তাজা গ্রেনেড উদ্ধার

Saturday, January 20th, 2018

গোলাপগঞ্জের বাঘা থেকে অস্ত্র গুলিসহ ডাকাত ও সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

Friday, January 19th, 2018

গোলাপগঞ্জে এহিয়া আহমদ চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠান শনিবারে

Friday, January 19th, 2018

রোহিঙ্গা ক্যাম্পে হাতির আক্রমনে এক রোহিঙ্গার মৃত্যু

Friday, January 19th, 2018

রামুতে বাংলাদেশ বুড্ডিস্ট ওয়েলফেয়ার মিশনের উদ্যোগে বৌদ্ধ ধর্মীয় বৃত্তি পরীক্ষা সম্পন্ন

Friday, January 19th, 2018

আলীকদমে র‌্যাবের অভিযানে ১৩টি দেশীয় অস্ত্র ১৯ রাউন্ড গুলিসহ আটক ৩

Friday, January 19th, 2018

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় ১৯৯০ ব্যাচের অভিষেক সম্পন্ন

Friday, January 19th, 2018

উখিয়ায় সরকারি বনভূমির মাটি পাচারকালে ডাম্পার জব্দ

Thursday, January 18th, 2018

লামায় পৌর শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

Thursday, January 18th, 2018

কক্সবাজার শিল্পকলা একাডেমি নির্বাচন : প্রার্থীদের প্রচারণায় মুখর সাংস্কৃতিক অঙ্গন

Thursday, January 18th, 2018

ডিসেম্বরের মধ্যে দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ কাজ সম্পন্ন হবে : মুজিবুল হক

Thursday, January 18th, 2018

উখিয়ার কুতুপালং ক্যাম্পে ফিরেছে ৬৪০ রোহিঙ্গা

Thursday, January 18th, 2018

বরেণ্য সঙ্গীতশিল্পী শাম্মী আক্তার আর নেই

Wednesday, January 17th, 2018