রামুতে উন্নয়ন মেলার উদ্বোধনে উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম : শেখ হাসিনার সরকারের উন্নয়নের সুফল পাচ্ছে সাধারণ জনগণ

Thursday, January 11th, 2018

Ramu Unnaian Mela News Pic (2) 11.1.2018

নীতিশ বড়ুয়া, রামুঃ
রামুতে ‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ শ্লোগানে তিন দিনব্যাপী ‘উন্নয়ন মেলা’ উদ্বোধন হয়েছে। সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম প্রান্তিক পর্যায়ে জনগণের সামনে তুলে ধরার উদ্দেশ্যে উন্নয়ন মেলা ২০১৮ আয়োজন করেছে রামু উপজেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে সারাদেশে একযোগে উন্নয়ন মেলা ২০১৮ উদ্বোধন ঘোষণা করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উন্নয়ন মেলা উদ্বোধন ঘোষণার সঙ্গে সঙ্গে রামু উপজেলা প্রশাসনও বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে আনুষ্ঠানিক কার্যক্রমের সূচনা করেন। সকাল ১১টায় রামু উপজেলা পরিষদ প্রাঙ্গনে তিন দিনব্যাপী ‘উন্নয়ন মেলা’ উদ্বোধন ঘোষণা করেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।

Ramu Unnaian Mela News Pic (1) 11.1.2018

উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। তিন দিনব্যাপী উন্নয়ন মেলা ২০১৮ উদ্বোধন শেষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এ শোভাযাত্রা’য় জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক সহ সর্বস্তরের জনগণ অংশ নেয়।

রামুতে উন্নয়ন মেলায় উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, সাধারণ মানুষের জীবনমান উন্নয়নের জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের চলমান উন্নয়ন সাফল্য ধরে রাখতে হবে। প্রান্তিক পর্যায়ে সরকারের উন্নয়ন কাজে জনগণকে সম্পৃক্ত করার লক্ষ্যে রামু উপজেলা প্রশাসন আয়োজন করেছে ‘উন্নয়ন মেলা ২০১৮’। এ উন্নয়ন মেলা আয়োজনের মাধ্যমে সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে, সরকারের সাফল্য প্রচার-অর্জনে জনগণকে উদ্বুদ্ধ করার জন্য রামুর উন্নয়ন মেলা বিশেষ ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, উন্নয়ন হলো সকলকে নিয়ে অগ্রযাত্রা। সুশাসন প্রতিষ্ঠা ও মানুষের জীবনমান উন্নয়ন করতে সম্মিলিত রূপরেখা গ্রহণ এবং বাস্তবায়নের প্রতিজ্ঞা গ্রহণ করতে হবে। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে স্বচ্ছ ও জবাবদিহিমূলক সুশাসন নিশ্চিত করাই হলো মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার। উন্নয়ন কর্মকান্ডে আমাদের প্রত্যেককে সরকারের সাথে থাকতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রামু উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আলী হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন। অধ্যাপক নীলোৎপল বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত ‘উন্নয়ন মেলা ২০১৮’ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা আবদুল মান্নান, উপজেলা প্রকৌশলী মাসুদ আল মামুন, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরিদুল আলম, চাকমারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, গর্জনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু মোহাম্মদ ইসমাইল নোমান, কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

মেলায় ‘উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র ২০২১’, ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ ২০৪১’, ‘উন্নত বাংলাদেশ’ গড়ার লক্ষে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডে সচিত্র প্রতিবেদন উপস্থাপন করে অর্ধশত স্টলে প্রদর্শনীর মাধ্যমে। এ সব স্টলে একটি বাড়ি একটি খামার, কমিউনিটি ক্লিনিক, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বাসস্থান, শিক্ষা সহায়তা, ডিজিটাল বাংলাদেশ, দারিদ্র্য বিমোচন, দক্ষতা উন্নয়ন কার্যক্রম, সামাজিক সুরক্ষা ও নিরাপত্তা কর্মসূচী, বিনিয়োগ বিকাশ ও ঘরে ঘরে বিদ্যুৎ কর্মসূচী সহ সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম উপস্থাপন ও প্রদর্শন করা হয়।

স্টলে প্রদর্শনীর মাধ্যমে বাংলাদেশ সরকারের লক্ষ্য ও উদ্দেশ্য উপস্থাপন করেছে, পুলিশ প্রশাসন, উপজেলার এগার ইউনিয়ন পরিষদ, ইসলামীক ফাউন্ডেশন, সূর্যের হাসি ক্লিনিক, একটি বাড়ি একটি খামার প্রকল্প সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর।

উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের কুইজ, চিত্রাংকন, বিতর্ক প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক

বঙ্গবন্ধুর প্রতি রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

Wednesday, August 15th, 2018

বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্ষিকী আজ

Wednesday, August 15th, 2018

বীর মুক্তিযােদ্ধা বিন্টু মােহন বড়ুয়া পরকালে ॥ এমপি কমলসহ বিভিন্ন মহলের শােক প্রকাশ

Tuesday, August 14th, 2018

ঘুমধুম বিজিবি’র অভিযানে ১০০৫০ পিস ইয়াবাসহ আটক-১

Sunday, August 12th, 2018

উখিয়ায় কলেজ ছাত্রীকে উত্যক্তের দায়ে যুবকের ৬ মাসের কারাদন্ড

Sunday, August 12th, 2018

উখিয়ায় শাহপরীরদ্বীপ হাইওয়ে পুলিশের অভিযানে শতাধিক গাড়ী-চালকের বিরুদ্ধে মামলা

Sunday, August 12th, 2018

রোহিঙ্গাদের ঘরে এলপি গ্যাস, কমছে বন উজাড়

Saturday, August 11th, 2018

বান্দরবান শহরের মধ্যমপাড়ায় অগ্নিকান্ডে ৮০টি বসতঘর ভস্মিভূত

Saturday, August 11th, 2018

বিদ্যুৎ খাতে সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ ও নেপালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

Friday, August 10th, 2018

ভারী বৃষ্টির কারণে রোহিঙ্গাদের সরিয়ে নিচ্ছে ইউএনএইচসিআর

Friday, August 10th, 2018

পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Friday, August 10th, 2018

উখিয়ায় ভ্রাম্যমান আদালতে ৪৯ হাজার টাকা জরিমানা আদায়

Friday, August 10th, 2018

উখিয়ায় ব্যস্ত সময় কাটছে কামার শিল্পীদের

Friday, August 10th, 2018

পাকিস্তানের বিপক্ষে জয়লাভ করায় বাংলাদেশ নারী ফুটবল দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

Thursday, August 9th, 2018

রামু ক্লাবের প্রথম বর্ষপুর্তি অনুষ্ঠিত

Saturday, August 4th, 2018