পর্যটকের পদভারে মুখরিত ইনানী সৈকত

Friday, June 30th, 2017

received_1051470681623171

কায়সার হামিদ মানিক,উখিয়া:
এবারের ঈদুল ফিতরের ছুটিতে কক্সবাজার সমুদ্র সৈকতের ইনানী বিচে নেমেছে পর্যটকদের ঢল। এর প্রভাব পড়েছে হোটেল-মোটেলেও। খোঁজ নিয়ে জানা গেছে, কক্ষ খালি নেই ইনানীতে অবস্থিত হোটেল সী-প্যারালসহ প্রায় সব হোটেল-মোটেলগুলোর। ভিড় লেগে রয়েছে সমুদ্র সৈকত, বিপনী কেন্দ্র ও রাস্তাঘাটে মানুষ আর যানবাহনে। পর্যটন কেন্দ্রগুলোতে ব্যবসায়ীদের যেন দম ফেরার ফুরসত নেই।
এবারের ঈদে ইনানীসহ কক্সবাজারে কয়েক লাখ পর্যটক বেড়াতে এসেছে বলে জানিয়েছে বিচকর্মীরা। তবে প্রতিকূল আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন জলপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকায় সেন্টমার্টিন ভ্রমণেচ্ছু পর্যটকেরা হয়েছেন হতাশ।
পর্যটন স্পটগুলো সরেজমিন ঘুরে জানা গেছে, এবারের ঈদুল ফিতরের ছুটি উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকেরা দলে দলে বেড়াতে আসছেন ইনানীতে। মূলত ঈদের পরদিন থেকে নেমেছে পর্যটকদের ঢল। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ইনানীতে কোন হোটেলের কক্ষ খালি নেই বলে জানান, ইনানী প্যাবেল স্টোন হোটেলের ম্যানেজার । এসব পর্যটকের আনাগোনায় ইনানী সৈকত ছাড়াও শহর ও পার্শ্ববর্তী পর্যটন ডুলাহাজারায় বঙ্গবন্ধু সাফারি পার্ক, হিমছড়ি ঝর্ণা, দরিয়ানগরসহ অন্যান্য পর্যটন স্পটগুলোতে দেখা দিয়েছে দারুণ প্রাণ চাঞ্চল্য।
হোটেল মালিকদের মতে, ঈদের ছুটিতে গত দুইদিনে আড়াই লাখ থেকে ৩ লাখ পর্যটক কক্সবাজারে বেড়াতে এসেছেন। চলতি সপ্তাহ জুড়ে আরো প্রায় ৩ লাখ মানুষ ইনানীসহ কক্সবাজারে বেড়াতে আসবেন বলে আশা করা হচ্ছে।
সরেজমিন বুধবার বিকালে সমুদ্র সৈকতে কথা হয় ঢাকা নারায়নগঞ্জ থেকে বেড়াতে আসা পর্যটক দম্পতি সুমন হায়দার ও সামিমা হায়দার এর সাথে।  তারা জানান, সকালে কক্সবাজার পৌছে, এরপর তারা হিমছড়িসহ কয়েকটি পর্যটন স্পট ভ্রমণ করে ইনানী সৈকতে এসেছেন। এই গরমের দিনে থেমে থেমে হালকা বৃষ্টিপাতের কারণে কক্সবাজার ভ্রমণ তাদের কাছে বেশ উপভোগ্য মনে হচ্ছে। তবে সামুদ্রিক আবহাওয়া বিরূপ থাকায় তারা সেন্টমার্টিন ভ্রমণে যেতে পারছেন না বলে বেশ খারাপ লাগছে। ঈদের দিন থেকে একেবারে হালকা বৃষ্টিপাত হচ্ছে। এ কারণে গরমের মাঝে ভ্রমণ বেশ উপভোগ্য লাগছে। কিন্তু সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল করছে না বলে প্রবাল দ্বীপে বেড়ানোর আশা এবার পূরণ হচ্ছে না।
ইনানী সৈকতের ব্যবসায়ী রহমত উল্লাহ জানান, ঈদের দিন থেকে ইনানী পর্যটন স্পটে পর্যটকদের ঢল নেমেছে। ঈদের দিন কক্সবাজার অঞ্চলের লোকজন এবং পরদিন থেকে দেশের অন্যান্য এলাকার পর্যটকরা ইনানীতে ভিড় করছেন।
উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের বলেন, পুুুলিশের পাশাপাশি ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের নিরাপত্তার কথা ভেবে সমুদ্র সৈকতসহ অন্যান্য পর্যটন স্পটগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পর্যটকদের এই ভিড়ের মাঝেও এখন পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।

 

সাম্প্রতিক

বঙ্গবন্ধুর প্রতি রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

Wednesday, August 15th, 2018

বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্ষিকী আজ

Wednesday, August 15th, 2018

বীর মুক্তিযােদ্ধা বিন্টু মােহন বড়ুয়া পরকালে ॥ এমপি কমলসহ বিভিন্ন মহলের শােক প্রকাশ

Tuesday, August 14th, 2018

ঘুমধুম বিজিবি’র অভিযানে ১০০৫০ পিস ইয়াবাসহ আটক-১

Sunday, August 12th, 2018

উখিয়ায় কলেজ ছাত্রীকে উত্যক্তের দায়ে যুবকের ৬ মাসের কারাদন্ড

Sunday, August 12th, 2018

উখিয়ায় শাহপরীরদ্বীপ হাইওয়ে পুলিশের অভিযানে শতাধিক গাড়ী-চালকের বিরুদ্ধে মামলা

Sunday, August 12th, 2018

রোহিঙ্গাদের ঘরে এলপি গ্যাস, কমছে বন উজাড়

Saturday, August 11th, 2018

বান্দরবান শহরের মধ্যমপাড়ায় অগ্নিকান্ডে ৮০টি বসতঘর ভস্মিভূত

Saturday, August 11th, 2018

বিদ্যুৎ খাতে সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ ও নেপালের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

Friday, August 10th, 2018

ভারী বৃষ্টির কারণে রোহিঙ্গাদের সরিয়ে নিচ্ছে ইউএনএইচসিআর

Friday, August 10th, 2018

পন্ডিত সত্যপ্রিয় মহাথের’র চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Friday, August 10th, 2018

উখিয়ায় ভ্রাম্যমান আদালতে ৪৯ হাজার টাকা জরিমানা আদায়

Friday, August 10th, 2018

উখিয়ায় ব্যস্ত সময় কাটছে কামার শিল্পীদের

Friday, August 10th, 2018

পাকিস্তানের বিপক্ষে জয়লাভ করায় বাংলাদেশ নারী ফুটবল দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

Thursday, August 9th, 2018

রামু ক্লাবের প্রথম বর্ষপুর্তি অনুষ্ঠিত

Saturday, August 4th, 2018