পর্যটকের পদভারে মুখরিত ইনানী সৈকত

Friday, June 30th, 2017

received_1051470681623171

কায়সার হামিদ মানিক,উখিয়া:
এবারের ঈদুল ফিতরের ছুটিতে কক্সবাজার সমুদ্র সৈকতের ইনানী বিচে নেমেছে পর্যটকদের ঢল। এর প্রভাব পড়েছে হোটেল-মোটেলেও। খোঁজ নিয়ে জানা গেছে, কক্ষ খালি নেই ইনানীতে অবস্থিত হোটেল সী-প্যারালসহ প্রায় সব হোটেল-মোটেলগুলোর। ভিড় লেগে রয়েছে সমুদ্র সৈকত, বিপনী কেন্দ্র ও রাস্তাঘাটে মানুষ আর যানবাহনে। পর্যটন কেন্দ্রগুলোতে ব্যবসায়ীদের যেন দম ফেরার ফুরসত নেই।
এবারের ঈদে ইনানীসহ কক্সবাজারে কয়েক লাখ পর্যটক বেড়াতে এসেছে বলে জানিয়েছে বিচকর্মীরা। তবে প্রতিকূল আবহাওয়ার কারণে টেকনাফ-সেন্টমার্টিন জলপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকায় সেন্টমার্টিন ভ্রমণেচ্ছু পর্যটকেরা হয়েছেন হতাশ।
পর্যটন স্পটগুলো সরেজমিন ঘুরে জানা গেছে, এবারের ঈদুল ফিতরের ছুটি উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকেরা দলে দলে বেড়াতে আসছেন ইনানীতে। মূলত ঈদের পরদিন থেকে নেমেছে পর্যটকদের ঢল। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ইনানীতে কোন হোটেলের কক্ষ খালি নেই বলে জানান, ইনানী প্যাবেল স্টোন হোটেলের ম্যানেজার । এসব পর্যটকের আনাগোনায় ইনানী সৈকত ছাড়াও শহর ও পার্শ্ববর্তী পর্যটন ডুলাহাজারায় বঙ্গবন্ধু সাফারি পার্ক, হিমছড়ি ঝর্ণা, দরিয়ানগরসহ অন্যান্য পর্যটন স্পটগুলোতে দেখা দিয়েছে দারুণ প্রাণ চাঞ্চল্য।
হোটেল মালিকদের মতে, ঈদের ছুটিতে গত দুইদিনে আড়াই লাখ থেকে ৩ লাখ পর্যটক কক্সবাজারে বেড়াতে এসেছেন। চলতি সপ্তাহ জুড়ে আরো প্রায় ৩ লাখ মানুষ ইনানীসহ কক্সবাজারে বেড়াতে আসবেন বলে আশা করা হচ্ছে।
সরেজমিন বুধবার বিকালে সমুদ্র সৈকতে কথা হয় ঢাকা নারায়নগঞ্জ থেকে বেড়াতে আসা পর্যটক দম্পতি সুমন হায়দার ও সামিমা হায়দার এর সাথে।  তারা জানান, সকালে কক্সবাজার পৌছে, এরপর তারা হিমছড়িসহ কয়েকটি পর্যটন স্পট ভ্রমণ করে ইনানী সৈকতে এসেছেন। এই গরমের দিনে থেমে থেমে হালকা বৃষ্টিপাতের কারণে কক্সবাজার ভ্রমণ তাদের কাছে বেশ উপভোগ্য মনে হচ্ছে। তবে সামুদ্রিক আবহাওয়া বিরূপ থাকায় তারা সেন্টমার্টিন ভ্রমণে যেতে পারছেন না বলে বেশ খারাপ লাগছে। ঈদের দিন থেকে একেবারে হালকা বৃষ্টিপাত হচ্ছে। এ কারণে গরমের মাঝে ভ্রমণ বেশ উপভোগ্য লাগছে। কিন্তু সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল করছে না বলে প্রবাল দ্বীপে বেড়ানোর আশা এবার পূরণ হচ্ছে না।
ইনানী সৈকতের ব্যবসায়ী রহমত উল্লাহ জানান, ঈদের দিন থেকে ইনানী পর্যটন স্পটে পর্যটকদের ঢল নেমেছে। ঈদের দিন কক্সবাজার অঞ্চলের লোকজন এবং পরদিন থেকে দেশের অন্যান্য এলাকার পর্যটকরা ইনানীতে ভিড় করছেন।
উখিয়া থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের বলেন, পুুুলিশের পাশাপাশি ট্যুরিস্ট পুলিশ পর্যটকদের নিরাপত্তার কথা ভেবে সমুদ্র সৈকতসহ অন্যান্য পর্যটন স্পটগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পর্যটকদের এই ভিড়ের মাঝেও এখন পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।

 

সাম্প্রতিক

রেকর্ড ব্যবধানে শ্রীলংকাকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ

Saturday, January 20th, 2018

ঈদগাঁও বাজারের নির্বাচনের তফশীল শীঘ্রই

Saturday, January 20th, 2018

গোলাপগঞ্জের লক্ষ্মীপাশা থেকে পরিত্যক্ত তাজা গ্রেনেড উদ্ধার

Saturday, January 20th, 2018

গোলাপগঞ্জের বাঘা থেকে অস্ত্র গুলিসহ ডাকাত ও সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

Friday, January 19th, 2018

গোলাপগঞ্জে এহিয়া আহমদ চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠান শনিবারে

Friday, January 19th, 2018

রোহিঙ্গা ক্যাম্পে হাতির আক্রমনে এক রোহিঙ্গার মৃত্যু

Friday, January 19th, 2018

রামুতে বাংলাদেশ বুড্ডিস্ট ওয়েলফেয়ার মিশনের উদ্যোগে বৌদ্ধ ধর্মীয় বৃত্তি পরীক্ষা সম্পন্ন

Friday, January 19th, 2018

আলীকদমে র‌্যাবের অভিযানে ১৩টি দেশীয় অস্ত্র ১৯ রাউন্ড গুলিসহ আটক ৩

Friday, January 19th, 2018

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় ১৯৯০ ব্যাচের অভিষেক সম্পন্ন

Friday, January 19th, 2018

উখিয়ায় সরকারি বনভূমির মাটি পাচারকালে ডাম্পার জব্দ

Thursday, January 18th, 2018

লামায় পৌর শহর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

Thursday, January 18th, 2018

কক্সবাজার শিল্পকলা একাডেমি নির্বাচন : প্রার্থীদের প্রচারণায় মুখর সাংস্কৃতিক অঙ্গন

Thursday, January 18th, 2018

ডিসেম্বরের মধ্যে দোহাজারী-কক্সবাজার রেলপথ নির্মাণ কাজ সম্পন্ন হবে : মুজিবুল হক

Thursday, January 18th, 2018

উখিয়ার কুতুপালং ক্যাম্পে ফিরেছে ৬৪০ রোহিঙ্গা

Thursday, January 18th, 2018

বরেণ্য সঙ্গীতশিল্পী শাম্মী আক্তার আর নেই

Wednesday, January 17th, 2018